-->

শেরপুরে শুভ মহালয়ার মাধ্যমে দেবীকে আহ্বান

নিজস্ব প্রতিবেদক
শেরপুরে শুভ মহালয়ার মাধ্যমে দেবীকে আহ্বান

শেরপুর : রোববার (২৫ সেপ্টেম্বর) শুভ মহালয়া। দেবীকে আহ্বান জানানো হয় এই ধরণিতে আগমনের জন্য। দেবী দুর্গার কাছে  প্রার্থনা, হে দেবী, তুমি জাগো, ধন্য করো তোমার আগমনে আমাদের এই সুন্দর পৃথিবীকে। মাতৃরূপে, বুদ্ধিরূপে, শক্তিরূপে, বিদ্যারূপে আশীর্বাদ করো পৃথিবীর প্রত্যেক মানুষকে। বিনাশ করো আমাদের অসুর প্রবৃত্তিকে। এর মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। এই দিনে কৈলাস থেকে মা দুর্গা পিতৃগৃহে আগমন করবেন।

 

মহালয়া আগমনী গীতিনকশা ‘এসো মা এ ধরায়’ অনুষ্ঠানের মাধ্যমে রোববার সকাল থেকে শেরপুরের গোপাল জিউর মন্দির প্রাঙ্গণে শুভ মহালয়া অনুষ্ঠিত হয়।

 

পঞ্জিকা মতে, পাঁচ দিনব্যাপী এই শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে শনিবার ষষ্ঠীতে দশভুজা দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হবে। প্রতিবছর ষষ্ঠীর আগে পঞ্চমীর দিন সন্ধ্যায় বোধনের মধ্য দিয়ে দেবীর আগমনধ্বনি অনুরণিত হয়।

 

পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিনয় সাহা বলেন, এই মহালয়া উৎসবের মাধ্যমে আমাদের মাঝে দেবী দুর্গার আগমন হয়। আমরা এই দিন থেকে দেবী দুর্গার কাছে আমাদের সব  প্রার্থনা শুরু করি। আমাদের মাকে এই দিনে আমরা বরণ করে নেই। শুভ মহালয়া অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদের সভপতি অ্যাডভোকেট সুব্রত কুমার দে ভানু, সাংগঠনিক সম্পাদক স্মরণ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক বাবন সাহা, সাংস্কৃতিক সম্পাদক সঞ্চিতা হোড় দিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/জেএস/

মন্তব্য

Beta version