-->

কালনা সেতুর উদ্বোধন আগামী মাসে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
কালনা সেতুর উদ্বোধন আগামী
মাসে : ওবায়দুল কাদের

নড়াইল: আগামী মাসে ভাঙ্গা-ভাটিয়াপাড়া-বেনাপোল মহাসড়কে মধুমতি নদীর ওপর নবনির্মিত মধুমতি সেতুর (কালনা সেতু) উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

বৃহস্পতিবার গোপালগঞ্জের কাশিয়ানি এবং নড়াইলের লোহাগড়াকে সংযোগকারী নবনির্মিত মধুমতি সেতু পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী আরও জানান, ক্রসবর্ডার নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় মধুমতি নদীর ওপর নবনির্মিত এই সেতুর দৈর্ঘ্য ৬৯০ মিটার, প্রস্থ ২৭.১০ মিটার এবং মোট ব্যয় ৯৫৯ কোটি ৮৫ লাখ টাকা।

মধুমতি সেতু পদ্মা সেতুর একটি মিসিংলিঙ্ক উল্লেখ করে মন্ত্রী বলেন, সেতুটি নির্মাণের ফলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল যেমন-নড়াইল, মাগুরা, খুলনা, ঝিনাইদহ ও সাতক্ষীরা জেলার সঙ্গে রাজধানী ঢাকার সরাসরি যোগাযোগ স্থাপিত হলো। এসব জেলার সঙ্গে ঢাকার যোগাযোগের ক্ষেত্রে আর কোনো বিচ্ছিন্নতা থাকবে না।

এ সময় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, ক্রসবর্ডার নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক শ্যামল কুমার ভট্টাচার্যসহ স্থানীয় প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version