-->

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে চট্টগ্রামে কনসার্ট

আতশবাজিসহ জমকালো আয়োজন

রুবেল খান, চট্টগ্রাম
পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে চট্টগ্রামে কনসার্ট

বহুল কাক্সিক্ষত স্বপ্নের পদ্মা সেতুর বর্ণাঢ্য উদ্বোধন করা হচ্ছে আগামীকাল শনিবার ২৫ জুন। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা উৎসবমুখর পরিবেশে নিজেদের অর্থায়নে নির্মিত এ গৌরবগাথা পদ্মা সেতুর উদ্বোধন করবেন। দেশের অন্যান্য স্থানের মতো বন্দর নগরী চট্টগ্রামেও এ বর্ণাঢ্য উদ্বোধনের রেশ ছড়িয়ে পড়তে যাচ্ছে। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে চট্টগ্রামে কনসার্ট ও আতশবাজিসহ জমকালো অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এ বন্দরনগরীর ১৫টি গুরুত্ব মোড়ে এলইডি টিভি বসিয়ে লাইভ টেলিকাস্ট করা হবে উদ্বোধনী অনুষ্ঠানের। এছাড়া আলোচনা সভার আয়োজনের পাশাপাশি বের করা হবে আনন্দ র‌্যালি। সেইসঙ্গে নগরবাসীর মধ্যে মিষ্টি বিতরণও করা হবে।

 

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শনিবার বিকেল ৪টা থেকে বন্দরনগরী চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে হবে জমকালো কনসার্ট। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ কনসার্টে অংশ নেবে জনপ্রিয় ব্যান্ড দল তীরন্দাজ, নাটাই, সাসটেইন। গান করবেন স্থানীয় সংগীত শিল্পীরাও। কনসার্ট শেষে সন্ধ্যা ৭টায় করা হবে বর্ণিল আতশবাজি।

 

এ প্রসঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শনিবার বিকেলে জমকালো কনসার্টের আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এছাড়া ওইদিন সকাল সাড়ে ৮টা থেকে একই জায়গায় জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কনসার্ট শেষে সন্ধ্যা ৭টায় বর্ণিল আতশবাজি ডিসপ্লে করা হবে।’

 

এদিকে ২৫ জুন বহুল কাক্সিক্ষত পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে সরকার এবং আওয়ামী লীগের পক্ষ থেকে। আর এ উৎসবের রেশ সারা দেশে ছড়িয়ে দিতে নির্দেশনা রয়েছে দলটির। এ নির্দেশনার আলোকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে লাইভ টেলিকাস্ট ও আনন্দ র‌্যালিসহ ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

 

এ ব্যাপারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ২৫ জুন বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষে আমরা পুরো নগরীজুড়ে ব্যাপাক কর্মসূচি পালন করব। নগরীর ১৫ থানার ১৫টি গুরুপূর্ণ মোড়ে এলইডি টিভি বসাব। আমাদের ১৫ থানার যে সাংগঠনিক কমিটি রয়েছে, তাদের মাধ্যমে সেখানে আমরা জমায়েত করব। উদ্বোধনী অনুষ্ঠান লাইভ টেলিকাস্ট করা হবে। শত বাধা পেরিয়ে দেশের গৌরব আর ঐতিহ্যের স্মারক পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এমন আনন্দঘন দিনে উপস্থিত জনগণের মাঝে মিষ্টি বিতরণ করা হবে। বের করা হবে আনন্দ র‌্যালিও।’

 

অন্যদিকে উন্নয়নের মাইলফলক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি প্রদর্শনের উদ্যোগ নিয়েছে বিজিএমইএ। চট্টগ্রাম নগরীর খুলশীর বিজিএমইএ ভবনের মাহাবুব আলী হলে ২৫ জুন বেলা সাড়ে ১০টায় এ সরাসরি উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শনের আয়োজন করা হয়েছে। বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম জানান, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি প্রদর্শনীর আয়োজনের পাশাপাশি মধ্যাহ্ন ভোজেরও আয়োজন করা হয়েছে।

 

এছাড়া চট্টগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে ২৫ জুন বেলা সাড়ে ১১টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ভিআইপি লাউঞ্জে আলোচনা সভা, দোয়া ও শোকরানা মাহফিলের আয়োজন করা হয়েছে। প্রসঙ্গত, শনিবার ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে সেতু উদ্বোধন করে সুধী সমাবেশে অংশ নেবেন। এরপর গাড়িতে চড়ে সেতু পার হয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তে আরেকটি উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম জানান, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান হবে খুবই জমকালো। মূল উদ্বোধনী অনুষ্ঠান ৬৪টি জেলায়ও দেখানোর ব্যবস্থা থাকবে।

মন্তব্য

Beta version