-->

সুফিবাদের পতাকা তলে সমবেত হওয়ার আহবান খাজা বাবা কুতুববাগীর

নিজস্ব প্রতিবেদক
সুফিবাদের পতাকা তলে সমবেত হওয়ার আহবান খাজা বাবা কুতুববাগীর
নিজস্ব প্রতিবেদক

সুফিবাদই শান্তির পথ-এই আদর্শের বাণীবাহক একুশ শতকের আধ্যাত্মিক মহাসাধক খাজাবাবা আলহাজ্ব হযরত  সৈয়দ জাকির শাহ নকশবন্দী, মোজাদ্দেদী কুতুববাগী পীর কেবলাজান আত্মশুদ্ধি ও আত্মমুক্তির লক্ষ্যে সুফিবাদের পতাকা তলে সমবেত হওয়ার জন্য বাংলাদেশ ও বিশ্বের ধর্মপ্রাণ মানুষকে আহবান জানিয়েছেন।

 

 

বুধবার (১৯অক্টোবর) রাজধানীর মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোড সংলগ্ন ঈদগা ময়দানে বিশাল ওয়াজ ও দোয়া মাহফিলে তিনি এই আহ্বান জানান। হাজার হাজার জাকের-মুরিদ আশেকান এই দ্বীনি জলসায় যোগ দেন।

 

 

বাদ আসর শুরু হওয়া মাহফিলে ফার্মগেট কুতুববাগ দরবার শরীফের ওলামা মিশনের আলেমদের ওয়াজ-নসিহতের পাশাপাশি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত ইসলামি চিন্তাবিদগণ সুফিবাদের নানা দিক নিয়ে কোরআন সুন্নাহ,ইজমা- কিয়াসের আলোকে মূল্যবান নসিহত পেশ করেন।

 

 

বাদ এশা মঞ্চে আসেন কুতুববাগ দরবার শরীফের পীর খাজাবাবা কুতুববাগী কেবলাজান। শরীয়ত, তরিকত, হাকিকত, মারেফাত- এই চারটি বিষয়ের সাধনাই যে পরিপূর্ণ ইসলাম, সেই মহান আদর্শ কোরআন হাদিসের আলোকে বিস্তারিত ব্যাখ্যা করেন তিনি।

 

 

তিনি বলেন, আজকের অশান্তিপূর্ণ পৃথিবীতে শান্তির একমাত্র পথ পরিশুদ্ধ আত্মার সাধনা। সেই সাধনা সুফিবাদের মধ্যেই অনুসন্ধান করতে হবে। সুফিবাদ মানুষকে নম্র-ভদ্র করে, অহংকারমুক্ত করে এবং মানবসেবার মহৎ শিক্ষায় মানব চরিত্রকে আলোকিত করে।

 

 

খাজা বাবা কুতুববাগী বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মানুষদের সুফিবাদের পতাকা তলে এসে পরিপূর্ণ শুদ্ধ মানুষ হয়ে ওঠার আহ্বান জানান।

 

 

মাঠভর্তি লোকারণ্যে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয় এই মহান দ্বীনি জলসা। আখেরি মোনাজাতে খাজাবাবা কুতুববাগি পীর কেবলাজান বাংলাদেশসহ সারা বিশ্বের কল্যাণ কামনা করেন।

মন্তব্য

Beta version