-->
শিরোনাম

পৌষ সংক্রান্তির দিন থেকেই সোনার মত ভাগ্য চমকাবে এই ৫ রাশির, অর্থভাগ্যেও জুটবে রাতারাতি

নিজস্ব প্রতিবেদক
পৌষ সংক্রান্তির দিন থেকেই সোনার মত ভাগ্য চমকাবে এই ৫ রাশির, অর্থভাগ্যেও জুটবে রাতারাতি

প্রতি বছর পৌষ সংক্রান্তি পালিত হয় ১৪ জানুয়ারিতে। তবে এ বছর লিপিয়ার হওয়ায় মকর সংক্রান্তি পালিত হবে ১৫ জানুয়ারি। এদিন থেকে শুরু হয় সূর্য উত্তরায়ণ। মকর রাশি থেকে এসেছে মকর। আর সংক্রাম্তি হল স্থানান্তর। এর অর্থ হল, সূর্য মকর রাশিতে প্রবেশ করে এই দিন। আর সেই দিন থেকে শুরু হয় নতুন ফসল তোলার কাজ। শুধু ধর্মীয় গুরুত্ব রয়েছে, তাই নয়, রয়েছে জ্যোতিষশাস্ত্রে অন্যতম অবদান।

 

হিন্দু ক্যালেন্ডার মতে, এবছর মকর সংক্রান্তি পালন হবে আগামী ১৫ জানুয়ারি। দেশের সব প্রান্তেই নানা নামে এই পৌষ সংক্রান্তির উৎসব ধুমধাম করে পালিত হয়। তবে এখন দেশেই নয়, দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে এই বিশেষ উৎসব। নানা শুভ যোগ-সহকারে এই সংক্রান্তির দিন পালিত হয় নানা বিধি-আচার। জড়িয়ে রয়েছে নানা ধর্মীয় মাহাত্ম্যও। প্রতি বছর পৌষ সংক্রান্তি পালিত হয় ১৪ জানুয়ারিতে। তবে এ বছর লিপিয়ার হওয়ায় মকর সংক্রান্তি পালিত হবে ১৫ জানুয়ারি।

 

এদিন থেকে শুরু হয় সূর্য উত্তরায়ণ। মকর রাশি থেকে এসেছে মকর। আর সংক্রাম্তি হল স্থানান্তর। এর অর্থ হল, সূর্য মকর রাশিতে প্রবেশ করে এই দিন। আর সেই দিন থেকে শুরু হয় নতুন ফসল তোলার কাজ। শুধু ধর্মীয় গুরুত্ব রয়েছে, তাই নয়, রয়েছে জ্যোতিষশাস্ত্রে অন্যতম অবদান।

 

নতুন বছরের প্রথম হিন্দু উৎসব হিসেবে পালিত হতে চলেছে পৌষ সংক্রান্তি। আর সূর্য মকর রাশিতে পরিবর্তন হওয়ার জেরে কোন কোন রাশির ভাগ্য সূর্যের মত উজ্জ্বল হতে চলেছে, তা জেনে নিন এখানে।

 

মেষ রাশি: পৌষ সংক্রান্তির কারণে মেষ রাশির জাতকরা খুব শুভ ফল পাবেন। কর্মজীবনে আপনার কঠোর পরিশ্রমের ফল অবশ্যই পাবেন। জীবনে অনেক উন্নতির সুযোগ আসবে এই সময়।

 

মিথুন রাশি: পৌষ সংক্রান্তির শুভ ফল পাবেন এই রাশির জাতক-জাতিকারা। স্বাস্থ্য ভালো থাকবে। আয় বৃদ্ধি হবে দারুণ। এই সময় বন্ধুদের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন।

 

কর্কট রাশি: সূর্যের মকর গমনে কর্কট রাশির জাতকদের বিবাহিত জীবনে ঘটবে সুখের বন্যা। স্ত্রীর সঙ্গে সম্পর্ক হবে আরও শক্তিশালী। জীবনে সুখ থাকবে। জমি, বাড়ি ও গাড়ির মতো সম্পত্তিও ক্রয়ের সম্ভাবনা বাড়বে।

 

ধনু রাশি: এই সংক্রান্তির জেরে সম্পদ বৃদ্ধির অনেক উপায় খুঁজে পাবেন। অপ্রত্যাশিত আর্থিক লাভ পেতে পারেন। আর্থিক অবস্থা ভালো থাকবে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সূর্যের গমনের পূর্ণ সুবিধা পাবেন।

 

মীন রাশি: কর্মক্ষেত্রে ও ব্যবসায় ভাল লাভ করতে পারবেন। আয়ের নতুন উৎসও পাবেন। অপূর্ণ ইচ্ছাও পূরণ হবে। সমাজে সম্মানও বৃদ্ধি পাবে এই সময়।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version