-->

স্বপ্নবিকাশ কলাকেন্দ্রের উদ্যোগে মনোরঞ্জন ঘোষালকে সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক
স্বপ্নবিকাশ কলাকেন্দ্রের উদ্যোগে মনোরঞ্জন  ঘোষালকে সম্মাননা প্রদান

স্বপ্নবিকাশ কলাকেন্দ্রের দ্বাদশ বছর পদার্পণ ও 'বিজয় উৎসব ২০২৩ 'বাংলাদেশ জাতীয় জাদুঘরের বঙ্গমতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বপ্নবিকাশ কলাকেন্দ্রের সাধারণ সম্পাদক অমিত সরকার, শুভেচ্ছা বক্তব্য দেন স্বপ্নবিকাশ কলাকেন্দ্রের উপদেষ্টা ও সংস্কৃতি মন্ত্রাণালয়ের উপসচিব আলতাফ হোসেন।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছিলেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সাধারন সম্পাদক সাজু আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের চেয়ার পার্সন মনিরা পারভীন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীন বাংলা বেতারের শব্দসৈনিক ড. মনোরঞ্জন ঘোষাল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রধান করেন নাট্য ব্যাক্তিত্ব রামেন্দ্র মজুমদার ।

 

স্বপ্নবিকাশ কলাকেন্দ্রের পক্ষ থেকে ড. মনোরঞ্জন ঘোষালকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সম্মাননা স্মারক প্রদান করেন নাট্য ব্যাক্তিত্ব রামেন্দু মজুমদার।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, সংস্কৃতির সাথে প্রত্যেকটি মানুষের সম্পর্ক জড়িত। কেউ সংস্কৃতির বাইরে না।মহান মুক্তিযুদ্ধে আমরা সবাই এক হয়েছিলাম বঙ্গবন্ধুর আহবানে ।

 

বক্তারা আরোও বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। কারন বঙ্গবন্ধু না হলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হত না।

 

ভোরের আকাশ/অ

মন্তব্য

Beta version