-->

অচিরেই মেক্সিকোর সঙ্গে সাংস্কৃতিক বিনিময় হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
অচিরেই মেক্সিকোর সঙ্গে সাংস্কৃতিক বিনিময় হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, মেক্সিকো প্রাকৃতিক সম্পদে ভরপুর অত্যন্ত সম্ভাবনাময় এবং বৈচিত্র্যময় একটি দেশ। দেশটির রয়েছে সমৃদ্ধ সংস্কৃতি এবং ঐতিহ্য। চলমান মেক্সিকো সফরের মধ্যে ১ অক্টোবর বাংলাদেশ ও মেক্সিকোর মধ্যে সাংস্কৃতিক বিনিময় চুক্তি সম্পাদিত হবে। ফলে অচিরেই মেক্সিকোর সঙ্গে আমাদের সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম আরও জোরদার ও বেগবান হবে।

 

প্রতিমন্ত্রী স্থানীয় সময় গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ দূতাবাস মেক্সিকো’র আয়োজনে মেক্সিকো প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

মেক্সিকোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামের সভাপতি মতবিনিময় সভায় ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ইউনেস্কোর স্থায়ী প্রতিনিধি খন্দকার এম তালহা, মেক্সিকো দূতাবাসের কাউন্সেলর শাহনাজ আক্তার রানু, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আলতাফ হোসেন সহ মেক্সিকোতে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

 

প্রধান অতিথি বলেন, মেক্সিকোতে ই-পাসপোর্ট চালুর বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পাসপোর্ট অধিদপ্তরের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করা হবে। বাংলাদেশ থেকে তুলা আমদানির বিষয়ে পরীক্ষা-নিরীক্ষার জন্য প্রতিমন্ত্রী এসময় ব্যবসায়ীদের পরামর্শ প্রদান করেন। তাছাড়া তিনি মেক্সিকো থেকে এমবিবিএস পাস করা একজন বাংলাদেশি ডাক্তারের বিএমডিসি'র সার্টিফিকেট পেতে পূর্ণ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

সভায় অংশগ্রহণকারী সকলে বাংলাদেশে মেক্সিকো দূতাবাস চালুর বিষয়ে প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

 

ভোরের আকাশ/জেএস/

মন্তব্য

Beta version